বরের সামনেই সালমানের সঙ্গে খুনসুটিতে বিপাশা (ভিডিও)
  • Created By : 02-May-2016
  • Write By: admin
  • Published In: Entertainment
  • Hits: 502
  • Comment: 0

বিপাশা-করণের বিয়ের রিসেপশন। হাজির তামাম বলিউড। ব্যাঙ্কোয়েটে ঢুকে সালমান খান চিৎকার করলেন, ‘‘ওয়ে হোয়!’’ বিপাশা এবার বাকি অতিথিদের ছেড়ে পড়লেন সালমানকে নিয়ে। সালমানের গাল টিপে ধরে বললেন ‘‘ওয়ে সালমান দুষ্টুমি করো না।’’ সব দেখে ‘থ’ নতুন বর করণ।

 

'ইমরানের ভিডিওর পুরো কনসেপ্টটাই চুরি করা'
  • Created By : 02-May-2016
  • Write By: admin
  • Published In: Entertainment
  • Hits: 667
  • Comment: 0

ইমরানের নতুন গানের মিউজিক ভিডিওর কনসেপ্টটা রাশিয়ান একটি গানের ভিডিও থেকে পুরোটাই চুরি করা হয়েছে। এমনটাই অভিযোগ শ্রোতা ও সংশ্লিষ্ট মহলের। 'ফিরে আসো না' শিরোনামের গানের একটি মিউজিক ভিডিও নির্মাণ করেছেন নির্মাতা চন্দন রায়। সম্প্রতি ইউটিউবে প্রকাশিত হয়েছে এই মিউজিক ভিডিওটি। প্রকাশের পরই এই ভিডিওর বিরুদ্ধে নকলের অভিযোগ ওঠে। কোথা থেকে চুরি? ইমরানের প্রকাশিত এই মিউজিক ভিডিওটি রাশিয়ান শিল্পী এলভিরা টি'র জনপ্রিয় গান 'ভিসিও রেশেনো'র (Все решено, ইংরেজিতে All Agreed)-এর ভিডিও নকল করা হয়েছে। দুটি ভিডিও দেখলে পরস্পরের মধ্যে যথেষ্ট মিল পাওয়া যায়। এখানে ইমরানের বক্তব্য, 'ফিরে আসো না' গানের মিউজিক ভিডিওর তিনটা অংশ আছে। একটি অংশ রাশিয়ান ওই ভিডিওটি থেকে অনুপ্রাণিত হয়ে করা হয়েছে। কি বলছেন ইমরান?

তবে ইমরান অভিযোগের ধার ধারেন না। তার বক্তব্য, গানের কথা ও সুরে যেহেতু কোনো সমস্যা নেই তাই তিনি এইসব নিয়ে একদমই মাথা ঘামাচ্ছেন না। ভক্তরা ভিডিওটি গ্রহণ করেছে এটাকে তিনি ইতিবাচক দেখছেন। কে কি বলল তা নিয়ে তিনি মাথা ঘামাতে চান না। আদতে কি অনুপ্রাণিত হয়ে? সংগীত সংশ্লিষ্টদের মতে মোটেও তা না। 'ফিরে আসো না' মিউজিক ভিডিওর গল্পের শুরু থেকে শেষ পর্যন্ত 'ভিসিও রেশেনো'কে অনুকরণ করা হয়েছে। ইমরানের ভিডিওর মাঝখানে সিকোয়েন্সগুলোতে একটু করে পরিবর্তন আনা হয়েছে কিন্তু পুরো ফ্রেমটাই নকল। এবং অনেকগুলো দৃশ্য দৃষ্টিকটূ ভাবে শতভাগ নকল করা হয়েছে। এমনটা পর্যবেক্ষণেও পাওয়া গেছে। এলভিরার এই গানটি ২০১১ সালের ২৩ সেপ্টেম্বর ইউটিউবে প্রকাশিত হয়েছে। তাই খুব স্বাভাবিকভাবে চন্দনের নির্মিত মিউজিক ভিডিওটির মাথায় নকলের তকমা লেগেছে। 'চুরি'কে অ্যাচিভমেন্ট হিসেবে দেখছেন নির্মাতা ভিডিও নির্মাতা চন্দন চৌধুরী বলেন বিষয়টি নিয়ে যদি সমালোচনা হয়েই থাকে তবে আমি তাঁর ধারণা তিনি পেরেছেন ভালো কিছু নির্মাণ করতে।

 

‘অ্যাভাটার’ এর পঞ্চম কিস্তি
  • Created By : 16-Apr-2016
  • Write By: admin
  • Published In: Entertainment
  • Hits: 316
  • Comment: 0

২০০৯ সালে ত্রিমাত্রিক বিজ্ঞান কল্পকাহিনি ছবি ‘অ্যাভাটার’-এর ব্যাপক সাফল্যের পর প্রখ্যাত হলিউড চলচ্চিত্র নির্মাতা জেমস ক্যামেরন ছবিটির তিনটি কিস্তি তৈরি করার ঘোষণা দেন।

তবে পরিকল্পনামাফিক এগুতে না পারায় থমকে যায় অ্যাভাটারের সিকুয়্যাল। ২০১৪ সালের ডিসেম্বরে ‘অ্যাভাটার টু’ মুক্তি পাওয়ার কথা থাকলেও শেষ পর্যন্ত তা হয়নি। বৃহস্পতিবার স্যান ডিয়েগোর সিনেমাকনে ক্যামেরন ঘোষণা দিয়েছেন ২০১৮ সালের শেষ নাগাদ আসছে ‘অ্যাভাটার টু’। কেবল তাই নয়, আরও একটি চমকপ্রদ ঘোষণা দিয়েছেন তিনি। আগে অ্যাভাটারের তিনটি সিক্যুয়াল আনার কথা থাকলেও ভক্তদের চমকে দিয়ে ক্যামেরন জানালেন, অ্যাভাটারের চারটি সিক্যুয়েল নিয়ে কাজ করছেন তিনি।

জেমস ক্যামেরন জানান, ২০১৮ সালের বড়দিনে ‘অ্যাভাটার টু’ মুক্তি পাবে। এর পর ২০২০, ২০২২ এবং ২০২৩ সালের একই সময় বাকি তিনটি কিস্তি মুক্তি পাবে। ছবিগুলোতে শুরুতে থিয়েটারে মুক্তি দেওয়া হবে বলেও জানান তিনি।

এ চলচ্চিত্র নির্মাতা আরও জানান, অ্যাভাটারের প্রত্যেকটি কিস্তি স্বতন্ত্র কাহিনি নিয়ে হাজির হবে।
তিনি বলেন, ‘অ্যাভাটারের জগতকে যথাযথ চরিত্র, পরিবেশ ও সংস্কৃতি দিয়ে ফুটিয়ে তুলতে আমি গত কয়েক বছর ধরে সেরা চারজন চিত্রনাট্যকারের সঙ্গে কাজ করছি। এ পর্যন্ত যে ধরনের কাল্পনিক জগতের পরিকল্পনা করা হয়েছে তা আগের সিনেমাকে অনেক ছাড়িয়ে যাবে।’

 

পোস্টার বিতর্ক নিয়ে মুখ খুললেন রনি
  • Created By : 16-Apr-2016
  • Write By: admin
  • Published In: Entertainment
  • Hits: 294
  • Comment: 0

পোস্টার নকলের অভিযোগ উঠেছে মুক্তির অপেক্ষায় থাকা ‘আইসক্রিম’ ছবির বিরুদ্ধে। এর জন্য সমালোচনার কাঠগড়ায় ছবিটির নির্মাতা রেদওয়ান রনি। 

বিতর্ক উঠে মুক্তি প্রতীক্ষিত ছবিটির একটি পোস্টার হলিউড ও বলিউডের দুটি বিখ্যাত ছবির পোস্টারের নকল। মূলত, ক্যারি গ্র্যান্ট, ক্যাথারিন হেপবার্ন ও জেমস স্টুয়ার্টের অস্কারজয়ী ছবি ‘দ্য ফিলাডেলফিয়া স্টোরি’ আর সালমান খান ও রানী মুখার্জি অভিনীত ‘হ্যালো ব্রাদার’ ছবির পোস্টারের সঙ্গে মিল পাওয়া গেছে। 

এই মিল দেখেই ক্ষেপেছেন চলচ্চিত্রপ্রেমীরা। তারা সরাসরি রনিকে নকলের দায়ে অভিযুক্ত করে তার মেধা নিয়ে প্রশ্ন তুলেছেন। তবে এ বিষয়ে দীর্ঘ দুইদিন নিরব থাকলেও আজ শনিবার মুখ খুলেছেন তিনি।

রনি গণমাধ্যমে বলেন, ‘অন্য কোনো ছবির পোস্টারের সঙ্গে আমার ছবির পোস্টার ডিজাইন মিলে যাওয়াটা কাকতালীয় ঘটনা। প্রেমের ছবির গল্পের ক্যানভাস কিন্তু একটাই। এ ধরনের ছবির পোস্টারে সাধারণত নায়ক-নায়িকা অন্তরঙ্গ হয়ে থাকে। পৃথিবীতে এমন অনেক পোস্টার হয়েছে যেগুলোর মধ্যে মিল পাওয়া যায়। এখন আমার পোস্টার নিয়ে ফেসবুকে কথা হচ্ছে। এটা আমার প্রচারে বরং কাজেই লাগছে। লোকজন কথা বলুক, আমি এটাকে ইতিবাচকভাবেই নিয়েছি।’ 

রনি জানান, তিনটি পোস্টারে সাদৃশ্য পাওয়া যাবে এমনটা জানলে তিনি অবশ্যই অন্য কোনো ডিজাইন পছন্দ করতেন। সমালোচনা শুনে বসে থাকা নয়, ছবিটিকে দর্শকের কাছাকাছি নিয়ে যাওয়ার জন্য খেটে চলেছে ‘আইসক্রিম’ টিম। তাদের বিশ্বাস ছবিটি দেখার পর এসব ঘটনা কেউ মনে রাখবেন না।’

‘চোরাবালি’র পর এটি রেদওয়ান রনির দ্বিতীয় ছবি। আগামী ২৯ এপ্রিল দেশের বিভিন্ন প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে এটি। এ মুহূর্তে চলছে প্রচারণার কাজ। পহেলা বৈশোখে দেখা দেছে ছবিটির অভিনব প্রচার। একটি আইসক্রিম উৎপাদন ও বিপণনকারী প্রতিষ্ঠানের পক্ষ থেকে নানা রঙ ও ডিজাইনের লিফলেট বিলি করতে দেখা গেছে ‘আইসক্রিম’ ছবিটির পোস্টারসহ।